এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মৌলভীবাজার ও রাজনগরে বন্যার্তদের পাশে সিলেট মহানগর আমীর

Daily Jugabheri
প্রকাশিত ২২ আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ ২২:১৯:১২
মৌলভীবাজার ও রাজনগরে বন্যার্তদের পাশে সিলেট মহানগর আমীর

যুগভেরী ডেস্ক :::জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলাসহ বিভিন্ন এলাকায় হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। জেলার বিভিন্ন জায়গায় ভেরীবাঁেধ ভাঙ্গন দেখা দিয়েছে। স্বেচ্ছাশ্রমে মানুষ বাঁধে বালু ফেলে বন্যার কবল থেকে রক্ষার চেষ্টা করছে। এমন পরিস্থিতিতে বিবেকের আহবানে সাঁড়া দিয়ে সামর্থ অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়াতে হবে। একই সাথে পানি উন্নয়ন বোর্ডসহ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ভেরীবাঁধের ভাঙ্গন রোধে কার্যকর উদ্যোগ নিতে হবে। বন্যাদূর্গত এলাকায় মানবিক বিপর্যয় রোধে সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে।

তিনি বৃহস্পতিবার দিনভর মৌলভীবাজার জেলা, সদর উপজেলা ও রাজনগর উপজেলার বিভিন্ন বন্যাদূর্গত এলাকা পরিদর্শন ও শুকনো খাবার, বিশুদ্ধ পানি বিতরণকালে উপরোক্ত কথা বলেন। তিনি জেলা শহরের ঝুকিপূর্ণ ভেরীবাধঁ পরিদর্শন করেন, বন্যার্ত মানুষ ও স্থানীয় ব্যবসায়ীদের খোঁজ খবর নেন। এসময় জামায়াতের পক্ষ থেকে ২২০টি পরিবারের মাঝে শুকনো খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়।

মুহাম্মদ ফখরুল ইসলাম বলেন, মৌলভীবাজার সদর উপজেলার শাহাবন্দর এলাকার মানুষ আতংকে দিনযাপন করছেন। এই এলাকায় স্বেচ্ছাশ্রমে কাজ করে স্থানীয় জনতা বালুর বস্তা দিয়ে বাঁধ ঠেকানোর চেষ্টা করছেন। তাদের প্রতি আন্তরিক মুবারকবাদ। মনু নদী টেংরা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের একামধু, ৯নং ওয়ার্ডের ভাংগারহাট ও হংসখলা, কামারচাক ইউনিয়নের ২নং ওয়ার্ডের প্রেমনগর এবং মনসুরনগর ইউনিয়নের কদমহাটা এলাকায় বাঁধ ভেঙ্গে উপজেলা সদরে কোমর সমান পানিতে নিমজ্জিত হয়েছে। এসব এলাকায় হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। এদিকে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পাশাপাশি সামর্থবানদের এগিয়ে আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা আমীর ইঞ্জিনিয়ার শাহেদ আলী, সেক্রেটারী ইয়ামির আলী, এসি. সেক্রেটারী আলাউদ্দিন শাহ, মৌলভীবাজার পৌর আমীর হাফিজ তাজুল ইসলাম, সদর উপজেলা আমীর ফখরুল ইসলাম, মৌলভীবাজার পশ্চিম বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ মহিউদ্দিন শাহীন ও রাজনগর উপজেলা জামায়াত নেতা শাহাব উদ্দিন প্রমূখ।

 

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন