এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

এলাকার স্বার্থে সকলকে দলমতের উর্ধ্বে উঠে সহাবস্থান নিশ্চিত করতে হবে : লাউয়াই মহল্লাবাসীর বিশেষ সভা

Daily Jugabheri
প্রকাশিত ১৬ আগস্ট, শুক্রবার, ২০২৪ ০০:৪৯:২৭
এলাকার স্বার্থে সকলকে দলমতের উর্ধ্বে উঠে সহাবস্থান নিশ্চিত করতে হবে : লাউয়াই মহল্লাবাসীর বিশেষ সভা

গত ৫ আগস্ট দেশের রাজনৈতিক পট পরিবর্তনকে কেন্দ্র করে সিলেট সিটি কর্পোরেশনের ২৯নং ওয়ার্ডের লাউয়াই এলাকায় ক্ষুব্ধ জনতার অনাকাঙ্খিত হামলার ঘটনায় মহল্লাবাসীর পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।  গত ১৪ আগস্ট বুধবার রাতে লাউয়াই ইসলামিয়া আলিম মাদ্রাসা মিলনায়তন এলাকাবাসী আয়োজিত এক বিশেষ সভায় বক্তারা এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
বক্তারা বলেন, সুদুর অতীতকাল থেকে লাউয়াই মহল্লাবাসী সামাজিক সম্প্রীতি বজায় রেখে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান অবস্থায় শান্তিপূর্ণ সহাবস্থান করে আসছেন। মহল্লাবাসীর অনেকের মধ্যে রাজনৈতিক মতভিন্নতা থাকা স্বত্বেও এলাকা কোন প্রকার দলাদলি, হানাহানি বা কোন্দল ছিল না। বরং এলাকাবাসীর মধ্যে ছিল হার্দিক সম্পর্ক।
কিন্তু গত ৫ আগস্ট সোমবার বিকেলে একদল উচ্ছশৃঙ্খল ও বিক্ষুব্দ জনতা আকস্মিক মহল্লার বাসিন্দা, জেলা পরিষদ সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক, মতিউর রহমান মতির বাসাবাড়িসহ আওয়ামী রাজনীতি সংশ্লিষ্ট কয়েকজনের বাসা-বাড়ি অথবা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ক্ষতিসাধন করে। যা অভূতপূর্ব, অপ্রত্যাশিত এবং খুবই দুঃখজনক।
বক্তারা বলেন, এলাকাবাসীর পক্ষে আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, আমাদের শান্তিপূর্ণ এলাকায় এ ধরণের অনাকাঙ্খিত হামলা-ভাংচুর চাইনা। আমরা এসবের ঘোর বিরোধী। কোন অবস্থাতেই আমরা এলাকায় কোন প্রকারের অপ্রীতিকর ঘটনার প্রত্যাশা করিনা। আগামীতে এলাকাবাসীর স্বার্থে দল-মতের উর্ধ্বে উঠে এসব অনাকাঙ্খিত কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সভার পক্ষ থেকে উদার্ত আহবান জানাচ্ছি।
যুক্তরাজ্যস্থ লাউয়াই এসোসিয়েশন-এর অন্যতম কর্মকর্তা এবং লাউয়াই কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক মোতওয়াল্লী মরহুম আলহাজ্ব গোলাম ছোবহানী ওলি মিয়ার জ্যেষ্ঠ ছেলে গোলাম আকবর নজমুল ও দ্বিতীয় ছেলে গোলাম কিবরিয়া ময়নুলের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন লাউয়াই পঞ্চায়েত কমিটির সিনিয়র সভাপতি ও লাউয়াই কেন্দ্রীয় জামে মসজিদের ভারপ্রাপ্ত মোতওয়াল্লী আলহাজ্ব মোহাম্মদ খসরু। এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ডা. মিফতাহুল হোসেন সুইট, চঞ্চল মাহমুদ ফুলর, সেলিম উদ্দিন, দারা মিয়া, রিজ্জাদ আহমেদ, ডা. এনামুল হক, আক্কাছ উদ্দিন আক্কাই, রাসেল মাহবুব, আব্দুল করিম, মুহিবুর রহমান, শাহীন আহমেদ, আবুল মনসুর, শাহ শাহীন আহমদ, কামাল আহমেদ, ইসমাইল মুরাদ, হাজী এনামুল ইসলাম, হাসান আহমদ, রেজাউল ইসলাম, সায়েম আহমদ, নূর উদ্দিন, ফারুক আহমেদ, ইসমাইল আব্দুল্লাহ শিহাব, আব্দুল আহাদ, তোফায়েল আহমেদ, সুজন আহমেদ, রেজওয়ান উদ্দিন, হেলাল আহমেদ, মালেক আহমেদ প্রমুখ।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মোঃ আমিরুল ইসলাম।
সভার সর্বসম্মতিক্রমে ক্ষুব্দ জনতার হামলায় ক্ষতিগ্রস্ত মতিউর রহমান মতির পরিবারকে সহানূভূতি জানাতে সভায় উপস্থিত ৬ জনকে দায়িত্ব দেয়া হয়।
পরে সকলকে নৈশ্যভোজে আপ্যায়িত করা হয়।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন