এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ঢাকায় চোখে গুলীবিদ্ধ সিলেটের সালমানের পাশে মহানগর জামায়াত

Daily Jugabheri
প্রকাশিত ১৬ আগস্ট, শুক্রবার, ২০২৪ ১৯:৩২:২০
ঢাকায় চোখে গুলীবিদ্ধ সিলেটের সালমানের পাশে মহানগর জামায়াত

যুগভেরী ডেস্ক ::: জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, বিগত স্বৈরাচারী সরকার বিরোধী মত দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে দলীয় লাঠিয়াল বাহিনীর ন্যায় ব্যবহার করেছে। ফলে তারা আইন ও মানবাধিকারের প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে নিরীহ ছাত্রজনতার উপর নির্বিচারে গুলীবর্ষণ করেছে। শুধু তাই নয়, পুলিশের পাশাপাশি ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা প্রকাশ্য গুলীবর্ষণ করেছে। সিলেট নগরীর কাজলশাহ এলাকার দরিদ্র যুবক সালমান বিন শোয়াইব (২৭) ঢাকার বাড্ডা এলাকায় একটি প্রাইভেট চাকুরী করতেন। কিন্তু ঢাকায় কর্মস্থলে যাওয়ার পথে তার উপরও গুলীবর্ষণ করা হয়েছে। গুলী লাগার কারণে তার একটি চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া সারা শরীরে অসংখ্য গুলী বিদ্ধ হয়েছে। দরিদ্র পিতার দ্বারা উন্নত চিকিৎসা নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে। এভাবে সারাদেশেই নিরীহ ছাত্রজনতা পুলিশ ও ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন। স্বৈরাচারী সরকার ও তার দোসরদের বিচার এদেশে নিশ্চিত করতে হবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে সিলেট নগরীর ১১নং ওয়ার্ডের কাজলশাহ এলাকার যুবক ঢাকায় কর্মরত থাকাকালে গুলীবিদ্ধ সালমান বিন শোয়াইবের উন্নত চিকিৎসার জন্য তার বাবার হাতে নগদ আর্থিক সহযোগিতা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, সহকারী সেক্রেটারী ড. নুরুল ইসলাম বাবুল ও জাহেদুর রহমান চৌধুরী, কোতোয়ালী পশ্চিম থানা আমীর মু. আজিজুল ইসলাম ও সেক্রেটারী পারভেজ আহমদ প্রমূখ।

প্রসঙ্গত-সালমান বিন শোয়াইব ঢাকার বাড্ডা এলাকায় একটি প্রাইভেট চাকুরী করতেন। বিগত ছাত্র আন্দোলনের সময় সেখানেই গুলীবিদ্ধ হন। তার সারা শরীরে অসংখ্য গুলীবিদ্ধ হওয়ার পাশাপাশি একটি গুলী চোখে ঢুকে পড়ে। উন্নত চিকিৎসা চিকিৎসা ছাড়া চোখটি রক্ষা করা সম্ভব নয় বলে বিশেষজ্ঞ চিকিৎসকগণ মত দিয়েছেন। তার উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সিলেট মহানগর জামায়াতের পক্ষ থেকে তার বাবার নিকট আর্থিক সহযোগিতা তুলে দেয়া হয়।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন