এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুন্দর আগামীর প্রত্যাশায় নতুন সূর্যের বাংলাদেশকে আমরা বরণ করে নিয়েছি-সিলেটে শিক্ষার্থীরা

Daily Jugabheri
প্রকাশিত ১২ আগস্ট, সোমবার, ২০২৪ ১২:৫০:২৫
সুন্দর আগামীর প্রত্যাশায় নতুন সূর্যের বাংলাদেশকে আমরা বরণ করে নিয়েছি-সিলেটে শিক্ষার্থীরা

যুগভেরী ডেস্ক ::: সিলেটেও রাস্তা পরিষ্কার-পরিচ্ছন্ন ও যান নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা। কেউ রাস্তা-ফুটপাতের ময়লা পরিষ্কার করছেন।কেউ সড়কের মাঝখানে দাঁড়িয়ে যানবাহন নিয়ন্ত্রণ করছেন। তবে এরা কেউ পরিচ্ছন্নকর্মী বা ট্রাফিক পুলিশ নন। এরপরও শহরের সৌন্দর্য বাড়াতে এবং সড়কের শৃঙ্খলা নিশ্চিতে কাজ করছেন শিক্ষার্থীরা। তাদের এ কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন সিলেটের সাধারণ মানুষরা।

ছাত্র-জনতার আন্দোলনের পর সোমবার (৫ আগস্ট) দেশ ছেড়ে ভারতে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ভেঙে পড়ে দেশের ট্রাফিক ব্যবস্থা। রাস্তায় দেখা যায়নি কোনো ট্রাফিক পুলিশ। এ অবস্থায় সড়কের শৃঙ্খলা নিশ্চিতে মঙ্গলবার (৬ আগস্ট) সকাল থেকে মাঠে নামে শিক্ষর্থীরা।

শনিবার (১০ আগস্ট) রিবিল্ডিং সিলেট এর উদ্যোগে সিলেটের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা সিলেট মহানগরীর দর্শনদউরী, রিকাবীবাজার, মধুশহীদ, পুলিশ লাইন্স পায়রা সহ বিভিন্ন এলাকায় রাস্তার পাশে যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে আছে পরিত্যক্ত প্লাস্টিকের বোতল, চিপসের খালি প্যাকেটসহ নানা ময়লা-আবর্জনা। ময়লা-আবর্জনায় ভরা সিলেট নগরীর রাস্তা এবার পরিষ্কার করতে ঝাড়ু হাতে নেমেছেন শিক্ষার্থীরা।

এছাড়াও স্বেচ্ছায় তারা রিকাবীবাজার থেকে শুরু করে পুলিশ লাইন্স এলাকার ওয়ালে রং করা সহ বৈষম্য বিরোধী ছাত্র জনতা আন্দোলনের চিত্র তুলে ধরেন।

শিক্ষার্থীদের এই উদ্যোগের প্রশংসা করেন সবাই। সামাজিক যোগাযোগমাধ্যমেও তাদেরকে প্রশংসায় ভাসান অনেকে।

শিক্ষার্থী সুবা বলেন, সুন্দর আগামীর প্রত্যাশায় নতুন সূর্যের বাংলাদেশকে আমরা বরণ করে নিয়েছি।আগামীর স্বপ্নপূরণের সব অঙ্গীকার ও প্রতিশ্রুতি বাস্তবায়নের পথ সুগম করতে হবে। পর্যবেক্ষণ ও মূল্যায়নভিত্তিক উন্নয়নের নতুন রূপরেখায় বাংলাদেশের অগ্রযাত্রার কথা ভাবতে হবে।

অভিভাবক তফিকুল বলেন, আমাদের সন্তানরা আগামীর সুন্দর বাংলাদেশ গড়ার পথ দেখিয়ে দিয়েছে তাদের সহযোগিতা করার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন