এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বিরাজমান পরিস্থিতিতে বিশৃংখল আচরণ করলে দল থেকে বহিষ্কার-সিলেট যুবদল

Daily Jugabheri
প্রকাশিত ১২ আগস্ট, সোমবার, ২০২৪ ১৮:০০:০৫
বিরাজমান পরিস্থিতিতে বিশৃংখল আচরণ করলে দল থেকে বহিষ্কার-সিলেট যুবদল

যুগভেরী ডেস্ক ::: দেশের বিরাজমান পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করলো বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সিলেট জেলা ও মহানগর। যুবদল নেতৃবৃন্দরা জানান, যুবদলের নেতাকর্মীরা সিলেট নগরী, সিলেট জেলার প্রতিটি উপজেলা, ইউনিয়ন এমনকি গ্রামে গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের মন্দির পাহারা, বাড়ী-বাড়ী গিয়ে তাদের খোঁজ খবর নেয়া সহ প্রয়োজনীয় সহযোগিতা করে যাচ্ছেন। অতি উৎসাহী হয়ে কেউ বিশৃংখল আচরণ করলে তাৎক্ষণিক দল থেকে বহিষ্কার করা হবে।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দরা বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতনের পর দেশের বিভিন্ন স্থানে লুটপাট, ভাংচুর, হামলা, অগ্নিসংযোগের ঘটনার খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। বিক্ষুদ্ধ জনতার ও ষড়যন্ত্রকারী মহলের ইন্ধনে বিচ্ছিন্ন কিছু ঘটনা দেশের বিভিন্ন স্থানে ঘটছে। তবে পূণ্যভূমি সিলেটের কোথাও এ ধরনের ঘটনার সুনিদির্ষ্ট কোন খবর পাওয়া যায়নি। সংঘটিত অপ্রীতিকর ঘটনার সাথে বাংলাদেশ জাতীয়ভাবাদী যুবদল কিংবা জাতীয়তাবাদী আদর্শের কোন নেতাকর্মীর সম্পৃক্ততা নেই।

 

নেতৃবৃন্দরা আলো বলেন, শেখ হাসিনার পালিয়ে যাবার মধ্য দিয়ে একটি শান্তি সমৃদ্ধি ও দেশ গড়ার স্বপ্ন আকাঙ্খা আমাদের। সবার সম্মিলিত প্রচেষ্টায় তা বাস্তবায়ন সম্ভব বলে আমরা বিশ্বাস করি। আমরা প্রতিদ্বন্দিতায় বিশ্বাসী, প্রতিহিংসায় নয়। আমরা নিয়মতান্ত্রিক পন্থায় গণতান্ত্রিক রাজনীতি চর্চায় বিশ্বাসী। হঠকারীতা, অস্ত্রবাজি, আইনশৃংখলা বাহিনীকে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহারের রাজনীতি আমরা আর চাইনা।

নেতৃবৃন্দরা জানান, এ আন্দোলনে জাতীয়তাবাদী যুবদল সিলেট জেলার ৭০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন অর্ধশত নেতাকর্মী। এদের মধ্যে ১০ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক।নেতৃবৃন্দ প্রতিটি হত্যার সুষ্ঠু বিচার দাবী করে আহতদের চিকিৎসায় যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে দাবী জানায়।

যুবদল নেতৃবৃন্দ সিলেটের বলিষ্ঠ কন্ঠস্বর জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রনেতা ইফতেখার আহমদ দিনার, আনছার আলী, জুনেদ আহমদসহ গুম হওয়া নেতাদের ফেরত পেতে সকলের সহযোগিতা কামনা করেন। নেতৃবৃন্দরা আশা করেন, অন্তর্বতীকালিন সরকার স্বল্পতম সময়ের মধ্যে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করে নির্বাচন দেবে।বাংলাদেশ জাতীয়তাবাদী দল জনরায় নিয়ে দেশ পরিচালনা করার প্রত্যাশাও ব্যক্ত করেন নেতবৃন্দ।

সম্মেলনে বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলন থেকে এক দফা আন্দোলনে ছাত্র-সাংবাদিক-সাধারণ নাগরিক যারা শাহাদত বরণ করেছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনা করে শহীদ পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট জেলা যুবদলের সভাপতি এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন, সাধারণ সম্পাদক মকসুদ আহমদ, মহানগর যুবদলের সভাপতি শাহনেওয়াজ বক্ত চৌধুরী তারেক, সাধারণ সম্পাদক মীর্জা সম্রাট প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন