এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কেমন আছে সিলেটে সংঘর্ষে আহত শিশু?

Daily Jugabheri
প্রকাশিত ০২ আগস্ট, শুক্রবার, ২০২৪ ২১:১১:৪৮
কেমন আছে সিলেটে সংঘর্ষে আহত শিশু?

যুগভেরী ডেস্ক ::: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘ছাত্র জনতার গণমিছিল’কে কেন্দ্র করে সংঘর্ষে এক শিশু গুরুতর আহত হয়েছে। তাকে উদ্ধার করে দ্রুত আখালিয়া এলাকার মাউন্ড এডোরা হাসপাতালে ভর্তি করে পুলিশ।

আহত শিশুর নাম শফিক আলী (১২)। তার বাড়ি সুনামগঞ্জে। তবে সে পরিবারের সাথে নগরের আখালিয়া এলাকায় থাকে।

বিকেল সাড়ে ৫টার দিকে আখালিয়া নতুন বাজার রাস্তায় সে আহত হয়। তার শরীরে ছিটাগুলি লেগেছে বলে জানা গেছে।

এদিকে, সন্ধার পর থেকে সামাজিক মাধ্যমে ওই শিশুর মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে শিশুটি এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মাউন্ড এডোরা হাসপাতালের ব্যবস্থাপক শফিকুল ইসলাম রাত পৌনে নয়টায় জানান, শিশু শফিক এখন কিছুটা শঙ্কামুক্ত। একটু পরে তার শরীরে অস্ত্রোপচার করে গুলি বের করা হবে।

তিনি জানান, শিশুটির মা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতাল থেকে বাসায় ফেরার পথে সংঘর্ষের মাঝখানে পড়ে সে আহত হয়।

এরআগে শুক্রবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে পরিণত হয়েছে আখালিয়ায় এলাকা। এতে শিক্ষার্থী, পুলিশ, সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আটক হয়েছেন আটজন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড ছুঁড়া হয়। এর আগে পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) মো. সাইফুল ইসলাম বলেন, সিলেটে সংঘর্ষে আজ কেউ মারা যায়নি। মৃত্যুর গুজব ছড়ানো হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন