এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সিলেট জেলা কর আইনজীবী সমিতির সূবর্ণজয়ন্তী উদযাপনে মতবিনিময়

Daily Jugabheri
প্রকাশিত ১৮ জুলাই, বৃহস্পতিবার, ২০২৪ ১৮:২০:৪২
সিলেট জেলা কর আইনজীবী সমিতির সূবর্ণজয়ন্তী উদযাপনে মতবিনিময়

যুগভেরী ডেস্ক ::: সিলেট জেলা কর আইনজীবী সমিতির সূবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষ্যে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহষ্পতিবার ( ১৮ জুলাই) নগরীর মেন্দিবাগস্থ সমিতির কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় লিখিত বক্তব্য তুলে ধরেন সমিতির সাধারণ সম্পাদক মো. আজিজুর রহমান। তিনি বলেন, ১৯৭৪ সালের ২২ জুলাই পথচলা শুরু করে সিলেট জেলা কর আইনজীবী সমিতি সফলতার নানান ধাপ অতিক্রম করে গৌরবের ৫০ তম বর্ষে পদার্পণ করবে। প্রতিষ্ঠালগ্ন থেকে অনেক চড়াই-উৎড়াই পেরিয়ে সিলেট জেলা কর আইনজীবী সমিতি আজকের এই অবস্থানে এসে পৌঁছেছে। বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নয়নে সিলেট বলিষ্ট ভূমিকা পালন করছে। আর এই অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নয়নের স্বার্থে কর আদায়ে গৌরবজ্জ্বল এই বারের সদস্যরা প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি সুনামের সাথে সমগ্র বাংলাদেশে কর পেশা পরিচালনা করে আসছেন। তিনি আরো বলেন, গৌরবের ৫০ বছরপূর্তিতে আগামী ২২ ও ২৩ জুলাই, দু’দিনব্যাপী সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠান পালন করবে সিলেট জেলা কর আইনজীবী সমিতি।
সূবর্ণ জয়ন্তী উদযাপনের প্রথমদিন ২২ জুলাই ২০২৪ সোমবার থাকছে উদ্বোধনী অনুষ্ঠান। সকাল সাড়ে ১১ টায় কর ভবনের বার হলরুমে অনুষ্ঠিতব্য উদ্বোধনী পর্ব শুরু হবে জাতীয় সংগীতের মাধ্যমে। এরপর রয়েছে দুপুর ১২ টায় শোভাযাত্রা ও ৫০ বছরপূর্তিতে কেক কাটা। এরপর দুপুর ১ টায় রয়েছে আলোচনাসভা ও স্মৃতিচারণ। এতে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সৈয়দ মোহাম¥দ আবু দাউদ, সিলেট কর অঞ্চলের কমিশনার সৈয়দ জাকির হোসেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ। সভাপতিত্ব করবেন সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা।

দ্বিতীয় দিন ২৩ জুলাই মঙ্গলবার রয়েছে সমিতির বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভা। নগরীর হোটেল স্টার প্যাসিফিকে বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিতব্য বারের সদস্য বীর মুক্তিযোদ্ধাদেরকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সৈয়দ মোহাম¥দ আবু দাউদ, সিলেট কর অঞ্চলের কমিশনার সৈয়দ জাকির হোসেন, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, মো. নাসির উদ্দিন খান, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট অশোক পুরকায়স্থ, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ। সভাপতিত্ব করবেন সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা।
এরপর রয়েছে রাত ৮ টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ১০ টায় নৈশভোজ।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের সমর সৈনিক বারের প্রবীণ সদস্য বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা হায়দার খান ও বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সৈয়দ নুরুল ইসলামকে তাঁদের সাহসী ভূমিকা ও বীরত্বের জন্য সিলেট জেলা কর আইনজীবী সমিতির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে।
সূবর্ণ জয়ন্তী উৎসবে সকলের উপস্থিত ও অংশগ্রহণের আহবান জানান নেতৃবৃন্দরা।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মৃত্যুঞ্জয় ধর ভোলা, সাধারণ সম্পাদক মো. আজিজুর রহমান, সহসভাপতি মো. গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার মোহম্মদ চৌধুরী, উপদেষ্টা উপপরিষদের আহবায়ক বীর মুক্তযোদ্ধা মো. রফিকুল হক, এডভোকেট মো. কামাল আহমদ প্রমুখ।

 

 

 

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন