এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধে পুলিশের বাধা, লাঠিচার্জ

Daily Jugabheri
প্রকাশিত ১১ জুলাই, বৃহস্পতিবার, ২০২৪ ২১:২৬:০৪
শাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধে পুলিশের বাধা, লাঠিচার্জ

 যুগভেরী ডেস্ক ::: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা বৃহস্পতিবার বিকেলে ফের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়।এসময় পুলিশ শিক্ষার্থীদের লাঠিচার্জ করে বলে অভিযোগ আন্দোলনকারীদের। তবে পুলিশের দাবি, শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বাংলা ব্লকেড কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে ক্যাম্পাসের গোলচত্বরে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেন তারা।

মিছিলটি নিয়ে শাবিপ্রবি ফটকে গেলে পুলিশ বাধা দেয়। শিক্ষার্থীরা বাধা উপেক্ষা করে সিলেট-সুনামগঞ্জ সড়কে অবস্থান করে ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখেন। পরে বিকেল ৫টার দিকে পুলিশ আন্দোলকারীদের উপর লাঠিচার্জ করে। এসময় ‘বাংলা ব্লকেড’ অবস্থান কর্মসূচি থেকে সরে এসে রাস্তা থেকে অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা।

এদিকে বিক্ষোভ চলাকালীন ‘কোটা না মেধা, মেধা মেধা’, ’আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘মেধা হত্যার অপর নাম, কোটা প্রথার জয়গান’, ‘মুক্তিযুদ্ধের চেতনা, কোটা প্রথা মানে না’, ‘চলছে দাবি চলবে, কোটার শিকড় জ্বলবে’ ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থীরা।

আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা প্রতিবাদী গান গেয়ে প্রতিবাদ জানান। পরে শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কারের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার তীব্র নিন্দা জানান।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন