এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রফেসর আহমদ হোসেনের ইন্তেকাল আজ বাদ জোহর জানাযা

Daily Jugabheri
প্রকাশিত ০৩ জুলাই, বুধবার, ২০২৪ ২৩:৫০:৩৫
প্রফেসর আহমদ হোসেনের ইন্তেকাল আজ বাদ জোহর জানাযা

 যুগভেরী ডেস্ক :::মদন মোহন সরকারী কলেজ সিলেটের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আহমদ হোসেন আর নেই (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি বুধবার (৩ জুলাই) বিকেলে ৬ টার সময় সিলেট নগরীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি দীর্ঘদিন ধরে জঠিল রোগে ভুগছিলেন। তিনি মৃত্যুকালে স্ত্রী, একমাত্র পুত্র, ৪ ভাই ও ১ বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে মারা যান।

বৃহস্পতিবার (আজ) বাদ জোহর দরগাহে হযরত শাহজালাল (র.) মাজার মসজিদ প্রাঙ্গনে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। জানাযা শেষে তার মরদেহ মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে।
এই তথ্য নিশ্চিত করেছেন আহমদ হোসেনের প্রাক্তন ছাত্র , সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ।

উল্লেখ্য-মরহুম প্রফেসর আহমদ আহমদ হোসেন ১৯৯২ সালে মদন মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হিসেবে চাকুরী জীবন শুরু করেন। চলতি বছরের সেপ্টেম্বর মাসে তার চাকুরী জীবন থেকে অবসরে যাওয়ার কথা ছিল। তিনি দীর্ঘ ৩২ বছর অত্যন্ত সুনামের সাথে ঐতিহ্যবাহী মদন মোহন কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে শিক্ষকতা করেন। তাঁর মৃত্যুতে বিভিন্ন মহলের পক্ষ থেকে শোক প্রকাশ করে মরহুমের মাগফেরাত কামনা করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন