এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা

Daily Jugabheri
প্রকাশিত ২৭ জুন, বৃহস্পতিবার, ২০২৪ ০০:৪৫:০১
আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে বিএমবিএফ এর আলোচনা সভা

যুগভেরী ডেস্ক :::সিলেট জেলার এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম বলেছেন, ইসরায়েলি সশস্ত্রবাহিনী দশকের পর দশক ধরে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা, বন্দী, নির্যাতন করে যাচ্ছে। প্রকাশ্যে ফিলিস্তিনি শিশু ও নারীদের গুলি চালিয়ে হত্যা করছে। একের পর এক ফিলিস্তিনিদের বাড়ি-ঘর থেকে উচ্ছেদ করে দখল করে নিচ্ছে। ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা বন্ধে মুসলিম উম্মাহকে বলিষ্ঠ ও কার্যকর ভূমিকা রাখতে হবে।
তিনি ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং ফিলিস্তিনি মুসলমানদের উপর বর্বরোচিত ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জানান।
তিনি আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবস উপলক্ষে আরো বলেন, সারা বিশ্বে মানুষ যাতে নির্যাতনের শিকার না হয় তার বিভিন্ন উপায় নিয়ে আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবস পালন করা হয়। যারা নির্যাতনের শিকার তাদের সাহায্য করা গুরুত্বপূর্ণ। এর ফলে শুধু তারা নয় তাদের পরিবার এবং সমাজের অনেকে স্বাভাবিক জীবনযাপন করতে পারবে। নির্যাতননকারীরা যাতে জয়ী না হতে পারে সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করতে হবে।
বুধবার (২৬ জুন) বিকেল ৪টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট বিভাগ ও জেলার আয়োজনে জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোদী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিএমবিএফ সিলেট বিভাগ এর সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সিলেট বানীর নির্বাহী সম্পাদক এম এ হান্নান, সিলেট বিভাগের সহ সভাপতি মো. বেলাল উদ্দিন, শ্যামল চৌধুরী, যুগ্ম সম্পাদক খালেদ মিয়া, প্রচার সম্পাদক ইউসুফ সেলু, দপ্তর সম্পাদক আব্দুল ওয়াদুদ, শিক্ষা সম্পাদক আবু তাহের, বিশিষ্ট ব্যবসায়ী তাজুল ইসলাম, মহিলা সম্পাদিকা শিরিন আক্তার চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সালাম সোহেল, সাহেদা আক্তার, বিশিষ্ট ব্যবসায়ী কাজী আশরুফুজ্জামান প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন