এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শুকনো ও রান্না করা খাবার বিতরণ অব্যাহত রেখেছে গোয়াইনঘাট থানা পুলিশ

Daily Jugabheri
প্রকাশিত ২১ জুন, শুক্রবার, ২০২৪ ২৩:৫০:৪৪
শুকনো ও রান্না করা খাবার বিতরণ অব্যাহত রেখেছে গোয়াইনঘাট থানা পুলিশ

নিজস্ব প্রতিবেদক গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাটে টানা কয়েক দিনের ভারী বর্ষণ ও পাহাড়ে ঢলে সৃষ্ট বন্যায় প্লাবিত হয় গোয়াইনঘাট, বন্যা শুরুর পর থেকেই দুর্গম হাওর অঞ্চলে পানিবন্দি পরিবারের পাশে শুকনো ও রান্না করা খাবার পৌঁছে দিচ্ছেন গোয়াইনঘাট থানা পুলিশের সদস্যরা। এরই ধারাবাহিকতায় শুক্রবার দিনব্যাপি গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম পিপিএম’র নেতৃত্বে উপজেলার লেঙ্গুড়া ইউনিয়নের অন্তর্গত লেঙ্গুড়া হাওর গ্রামে বন্যা কবলিত প্রায় চার শতাধিক মানুষকে থানায় রান্না করা খিচুড়ি বিতরণ করা হয়।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট ভয়াবহ বন্যায় বিপর্যস্ত। গোয়াইনঘাটের সিংহভাগ মানুষের জনজীবন। উজানে আংশিক বানের পানি কমলেও নিম্নাঞ্চলের বেশিরভাগ বাড়িঘরের মানুষজন এখনো পানির কষ্টে রয়েছেন। কোন কোন ঘরে হাটু কোমর সমান পানি উঠায় অনেকের ঘরে ঠিকমত চুলাও জ্বলছে না। রান্নাবান্না করতে না পেরে অনেক পরিবারই খাবার সংকটে ভোগছে। বন্যার এই করুণ সময়ে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত গোয়াইনঘাট থানা পুলিশ তাদের পাশে দাঁড়িয়েছে খাবার নিয়ে। পানি বৃদ্ধির প্রথম দিন থেকেই বন্যার্থদের পাশে দাঁড়িয়েছে পুলিশ। এরই ধারাবাহিকতায় শুক্রবার দিনব্যাপি উপজেলার বিভিন্ন পানিবন্দী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করে থানা পুলিশ।

এ সময় গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর (তদন্ত) মেহেদী হাসান সুমন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। খাদ্য সামগ্রী বিতরণ শেষে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ রফিকুল পিপিএম বলেন, জেলা পুলিশের এসপি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন পিপিএম স্যারের সার্বিক দিক-নির্দেশনায় গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন এলাকায় পানিবন্দি মানুষদের উদ্ধার, শুকনো ও রান্না করা খাবার বিতরণ করে আসছে টিম গোয়াইনঘাট। এরই ধারাবাহিকতায় শুক্রবারও দিনব্যাপি বন্যার্তদের মাঝে আমাদের তরফে রান্না করা খাবার বিতরণ করা হয়। বন্যা স্বাভাবিক না হওয়া পর্যন্ত গোয়াইনঘাট থানা পুলিশের এই প্রয়াস অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন