এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের পরিচালনা কমিটি গঠন

Daily Jugabheri
প্রকাশিত ১৫ জুন, শনিবার, ২০২৪ ২২:২৪:২৬
ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের পরিচালনা কমিটি গঠন

যুগভেরী ডেস্ক ::: সিলেটের কৃতি সন্তান গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সর্ব প্রথম চেয়ারম্যান, দি এইডেড হাইস্কুল প্রাক্তন শিক্ষক (১৯৫১-১৯৯৯) মরহুম আলহাজ্ব মোহাম্মদ ফজলুল হক তানুমিয়া স্মরণে ৬ জুন ২০২৪ বৃহস্পতিবার “ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশন” গঠন করা হয়। ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের কার্যক্রম পরিচালনার জন্য বৃহস্পতিবার (১৩ জুন) গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ফতেহপুর গ্রামে মরহুম আব্দুর রহমান (মহুরী) সাহেবের বাড়ীতে পারিবারিক সদস্যদের আয়োজনে পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে বিশেষ সভা অনুষ্ঠিত হয়।

ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আল-হিলাল আহমদের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মদ এহছানুল হক তাহেরের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলাওয়াত করেন আল-হিলাল আহমদ। সভায় বিভিন্ন মতামত উপস্থাপন করে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা উপদেষ্টা মোঃ নিজাম উদ্দিন, প্রতিষ্ঠাতা সদস্য খছরুজ্জামান খছরু, জগলু মিয়া, লেবু মিয়া, হাফিজুর রহমান, আবুল মিয়া, জাহাঙ্গীর আলম জনি, শাহজাহান আলম সানি। সভায় ২০২৪-২০২৬ খ্রীষ্টাব্দের ২ বছর মেয়াদী পরিচালনা কমিটি গঠন ও ফজলুল হক তানুমিয়া ফাউন্ডেশনের অর্থের হিসাব পরিচালনার জন্য ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, জিন্দাবাজার, সিলেট শাখায় খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিশেষ সভায় উপস্থিত সকলের মতামতের পরিপ্রেক্ষিতে ও প্রত্যক্ষ আলোচনার মাধ্যমে আল-হিলাল আহমদকে সভাপতি, মোহাম্মদ এহছানুল হক তাহেরকে সাধারণ সম্পাদক ও হাফিজুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ৪৩ সদস্য বিশিষ্ট্য পরিচালনা কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য দায়িত্বশীলরা হলেন-সিনিয়র সহ-সভাপতি বদরুল আলম বদরুল, সহ-সভাপতি খছরুজ্জামান খছরু, লুৎফুর বারী লিটন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক জগলু মিয়া, সহ-সাধারণ সম্পাদক আকবর হোসেন, লেবু মিয়া, রকিবুল হাসান রাসেল, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল মিয়া, আব্দুর রউফ রুশুব আলী, অর্থ সম্পাদক পারভেজ আহমদ, সহ-অর্থ সম্পাদক শামীম আহমদ, হারুন মিয়া, দপ্তর সম্পাদক ছালিক আহমদ, সহ-অর্থ সম্পাদক নজরুল ইসলাম, ইফতেখার হোসেন শাহী, আন্তর্জাতিক সম্পাদক এমদাদুল হক খালেদ, সহ-আন্তর্জাতিক সম্পাদক জাহাঙ্গীর আলম জনি, ধর্ম সম্পাদক জাকির হোসেন, সহ-ধর্ম সম্পাদক আল-ইসফাক আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক শাহজাহান আলম সানি, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক আরাফাত মাহমুদ মামুন, মাহিন আহমদ, প্রচার সম্পাদক আবিদুর রহমান জুমন, সহ-প্রচার সম্পাদক ইউনুছ মিয়া, সাংস্কৃতিক সম্পাদক ফাহাদুজ্জামান ফুয়াদ, সহ-সাংস্কৃতিক সম্পাদক নাঈম আহমদ, সদস্য ছবির মিয়া, নজির মিয়া, মুসলিম মিয়া, মোঃ আব্দুল, জাহাঙ্গীর মিয়া, ইসমাইল আলী রুবেল, মাহবুব আহমদ, সুমন মিয়া, বাবলু মিয়া, আল-আইমান আহমদ, রুশন মিয়া, এমরান আহমদ, রাহেল আহমদ, আবির আহমদ। উল্লেখ্য, প্রয়োজনে পরিচালনা কমিটি বর্ধিত ও রদবদল করা যাবে।

সভায় উপস্থিত সদস্যবৃন্দ আল-হিলাল আহমদকে আহবায়ক, খছরুজ্জামান খছরু, মোহাম্মদ এহছানুল হক তাহের, নজরুল ইসলাম ও আবুল মিয়াকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট্য গঠনতন্ত্র উপ-কমিটি গঠন করেন। আগামী ১৮ জুন মঙ্গলবার সন্ধ্যা ৭.০০ ঘটিকায় ভাদেশ^র ইউনিয়নের ফতেহপুর গ্রামে মরহুম হাজী মেন্দি মিয়া সাহেবের বাড়ীতে ফাউন্ডেশনের ঈদ পুণর্মিলনীর উদ্যোগ গ্রহণ করে বিশেষ সভা সমাপ্ত হয়।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন