এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঈদুল আযহার আর মাত্র কয়েকদিন বাকী-গোয়াইনঘাটে জমে উঠেছে পশুর হাট

Daily Jugabheri
প্রকাশিত ১৩ জুন, বৃহস্পতিবার, ২০২৪ ১১:৩৬:৩২
ঈদুল আযহার আর মাত্র কয়েকদিন বাকী-গোয়াইনঘাটে জমে উঠেছে পশুর হাট

দূর্গেশ সরকার বাপ্পী-গোয়াইনঘাট :: ঈদুল আযহার আর মাত্র কয়েকদিন বাকী-তবে সিলেটের গোয়াইনঘাটে জমে উঠেছে পশুর হাট। প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক আইন-শৃঙ্খলা রক্ষার্থে ও নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম নিয়মিত কোরবানি পশুর হাট-বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করছেন।

অস্থায়ী হাট-বাজার স্থাপন প্রতিরোধে এবং কোরবানি হাটের আইন-শৃঙ্খলা রক্ষার্থে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে কাজ করছেন সহকারী কমিশনার (ভূমি) জনাব মো: সাঈদুল ইসলাম। উপজেলা প্রাণি  কর্মকর্তা ডা.জামাল খান গবাদি পশুর জরুরি স্বাস্থ্য সেবা ও পরিচর্যা নিশ্চিত করছেন।

উপজেলার রুস্তমপুর ইউনিয়নের হাদারপার বাজার, ফতেপুর ইউনিয়নে ফতেপুর বাজার, পূর্ব জাফলং ইউনিয়নে  রাধানগর বাজার, পশ্চিম জাফলং ইউনিয়নে গোয়াইনঘাট বাজার, ডৌবাড়ী ইউনিয়নে হাকুর বাজার, নিহাইন বাজার, ডৌবাড়ী বাজার, আলীরগাঁও ইউনিয়নে কোওর বাজার ও লাফনাউট বাজার, তোয়াকুল ইউনিয়নে তোয়াকুল বাজার, নন্দিরগাঁও ইউনিয়নে মসজিদের বাজার সহ ১১টি ছোট বড় বাজারে বসেছে পশুর হাট। এসব বাজারে দেশির পাশাপাশি বিদেশী গরুও উঠেছে। ছাগল, ভেড়া, মহিষ সহ ছোট কোরবানির পশুও লক্ষ করা যাচ্ছে।

পাহাড়ি ঢল ও বন্যা এবং উপজেলার দুটি কোয়ারিরে পাথর উত্তোলন বন্ধ থাকায় কারণে এলাকার ক্রেতা কম , কোরবানির হাটে নেতিবাচক প্রভাব পড়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

উপজেলার সবকটি পশুর হাটে খবর নিয়ে জানা যায় যে,  অন্যান্য বছরের তুলনায় এবছর কিছুটা পশু হাটে ক্রেতা বেশি থাকলেও পশু বিক্রয় হচ্ছে তুলনামূলক কম।  উপজেলার সর্ববৃহৎ রাধানগর, তোয়াকুল  বাজারের  ইজারাদারদের সঙ্গে কথা বলে জানাযায়।

গোয়াইনঘাট থানার অফিসার ইনর্চাজ মো: রফিকুল ইসলাম জানান,গোয়াইনঘাটে পশুর হাট সমূহে ক্রেতা এবং বিক্রেতাদের নিরাপত্তা নিশ্চিত করণের ব্যবস্থা নিয়েছে প্রশাসন। উপজেলা ১১টি পশুর হাটে ১জন অফিসার, ৩জন ফোর্স সহ সার্বিক নিরাপত্তা জোরদার করা হয়েছে।গরুর হাট-বাজারে জাল নোট সনাক্তকরণে টাকা সনাক্তকরণের মেশিন ব্যবহার করা হচ্ছে। এছাড়াও সাদা পোষাকেও পুলিশের বিশেষ টহলদল থাকবে

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.জামাল খান জানান, প্রতিটি পশুর হাটে গবাদি পশুর জরুরি স্বাস্থ্য সেবা ও পরিচর্যা নিশ্চিত করতে  উপজেলা প্রাণিসম্পদ অফিসের লাইভ স্টোক মেডিকেল টিম কাজ করছেন।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম জানান, গোয়াইনঘাটে আলাদা পশুর হাট নেই। তবে ১১টি ইজারাকৃত পশুর হাট রয়েছে। কোরবানির পশুর হাটে ক্রয় বিক্রয় এবং সার্বিক নিরাপত্তা জোরদারে প্রশাসন তৎপর রয়েছে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন