এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দেশসেরা পুরস্কার পেলেন সিলেটের শহীদুল ইসলাম

Daily Jugabheri
প্রকাশিত ১০ জুন, সোমবার, ২০২৪ ১৭:০৩:৫৬
দেশসেরা পুরস্কার পেলেন সিলেটের শহীদুল ইসলাম

 

যুগভেরী ডেস্ক ::  জেন্ডার সংবেদনশীল সেরা রাজনৈতিক প্রতিবেদনের জন্য দেশের আঞ্চলিক সংবাদমাধ্যমে কর্মরত তিনজন সাংবাদিককে পুরস্কার দিয়েছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। রোববার (৯ জুন) রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলের হলরুমে দ্বিতীয় পর্যায়ের ফলোআপ প্রশিক্ষণ শেষে বিজয়ীদের হাতে এই পুরস্কার তুলে দেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল. ওল্ডস।
পুরস্কারপ্রাপ্তরা হলেন- ফেয়ার নিউজ সংস্থা (এফএনএস) ও দৈনিক সিলেটের সময় পত্রিকার বিশেষ প্রতিনিধি এইচ এম শহীদুল ইসলাম, চ্যানেল আই ও প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার রংপুর ব্যুরো প্রধান মেরিনা লাভলী এবং দৈনিক রাজশাহীর সংবাদের চিফ রিপোর্টার সাখাওয়াত হোসেন।
ইউএসএআইডি অর্থায়নে স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ (এসপিএল) প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল দেশের জেলা ও বিভাগীয় পর্যায়ে কর্মরত ২৪ জন সাংবাদিকদের অংশগ্রহণে ২০২৩ সালে ‘জেন্ডার সংবেদনশীল রাজনৈতিক প্রতিবেদন তৈরি’ বিষয়ে প্রথম পর্বের প্রশিক্ষণের আয়োজন করে। এরপর জাতীয় নির্বাচনের আগে-পরে স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে অংশগ্রহণকারীদের ৭৩ টি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রকাশিত এসব প্রতিবেদন মূল্যায়ন করে আঞ্চলিক ক্যাটাগরিতে তিনজনকে এই স্বীকৃতি দিলো ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।
ইউএসএআইডি’র অর্থায়নে স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ (এসপিএল) প্রকল্পের আওতায় এর আগেও রাজনীতিতে নারীর অন্তর্ভূক্তি ও উপস্থাপন বিষয়ে ঢাকার সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ ও সেরা প্রতিবেদনের জন্য স্বীকৃতি ও পুরস্কার দিয়েছে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল।
প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ডেপুটি চিফ অব পার্টি রিচার্ড লেসলি, সিনিয়র ডিরেক্টর লিপিকা বিশ্বাস ও সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট রীতা দাস।
ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পক্ষ থেকে সাংবাদিকদের জেন্ডার-সংবেদনশীল রাজনৈতিক প্রতিবেদন প্রকাশের জন্য সাধুবাদ জানিয়ে আশা প্রকাশ করা হয়। দায়িত্বশীল সাংবাদিকতার মাধ্যমে অংশগ্রহণকারী সাংবাদিকরা গণতন্ত্র ও রাজনীতিতে অন্তর্ভূক্তি বৃদ্ধিতে তাদের প্রচেষ্ঠা অব্যাহত রাখবে বলে আশবাদ ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন