এশিয়ার প্রাচীনতম বাংলা সংবাদপত্র প্রথম প্রকাশ ১৯৩০

প্রিন্ট রেজি নং- চ ৩২

২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কোম্পানীগঞ্জ জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন

Daily Jugabheri
প্রকাশিত ১৯ মে, রবিবার, ২০২৪ ০৩:২১:২৮
কোম্পানীগঞ্জ জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন

নিজস্ব সংবাদদাতা কোম্পানীগঞ্জ :: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের কোম্পানীগঞ্জে জমে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪। আগামী ২১ মে ২য় ধাপে এই উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনটিতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানসহ সর্বমোট ১২ জন প্রার্থী অংশগ্রহণ করছেন।  জানা গেছে, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একই দলের দুই হেভিওয়েট প্রার্থী ও ব্যাবসায়ী একজনসহ ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করায় জমে উঠেছে নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে উপজেলার রাস্তাঘাট, অলিগলি, হাট-বাজার, পাড়া মহল্লায় এখন মিছিল মিটিং প্রচার-প্রচারণায় স্লোগানে-স্লোগানে মুখরিত। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাট-বাজার অলিগলি সর্বত্রই। তীব্র তাপদাহ উপেক্ষা করে প্রার্থীরা ছুটে যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি। প্রচ- রোদ যেন তাদের কাছে হার মেনে যাচ্ছে। নিজেদের পক্ষে ভোট প্রার্থনায় নানা প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন তারা। নিজেদের অবস্থান থেকে জয়ের ব্যাপারে প্রত্যেকে আশাবাদী। প্রচারণা এবং ভোট প্রার্থনায় মরিয়া হয়ে উঠেছেন সবাই। এ অবস্থায় সাধারণ ভোটাররা সব ধরনের সংঘাত এড়িয়ে, উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চান।

এবার নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন- সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো. মজির উদ্দিন (আনারস) ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান শামিম আহমদ শামিম(মোটরসাইকেল) এবং ব্যবসায়ী আবুল মনসুর মো. রশিদ আহমদ (ঘোড়া)।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান লাল মিয়া(চশমা), উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ইকবাল হোসেন (মাইক), কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান (উড়োজাহাজ), ইকবাল হোসাইন (তালা), সিলেট জেলা বারের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এড. আব্দুল্লাহ আল হেলাল(টিউবওয়েল) প্রতীক নিয়ে ভোট যুদ্ধে লড়ছেন।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আয়শা বেগম(কলস), সাবেক ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান(হাঁস), মোছা: ফাতেমা আক্তার ফাতেহা(পদ্ম ফুল) ও মনোয়ারা বেগম (ফুটবল) প্রতীকে নিয়ে নির্বাচনি মাঠে রয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত কোম্পানীগঞ্জ উপজেলা। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৯ হাজার ৯৪২ জন। এর মধ্যে পুরুষ ৬৩ হাজার ৭৫৫ ও মহিলা ৫৬ হাজার ১৮৭জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৪০ টি এবং ভোট কক্ষের সংখ্যা ২৯৭টি।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সুনজিত কুমার চন্দ প্রতিবেদককে জানান, ২১ মে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের পরিবেশ নিয়ে কোন সংশয় সন্দেহ নেই। ঝুঁকিপূর্ণ কেন্দ্র আছে কি না জানতে চাইলে তিনি বলেন, কয়েকটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ আছে তবে ঝুঁকি এড়াতে কার্যক্রম চলমান রয়েছে।

সংবাদটি ভালো লাগলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন